Sunday, June 20, 2021
Home ইসলাম প্রতিদিন করোনা ভাইরাসকে কৃতকর্মের ফল বাখ্যা করে বক্তারা

করোনা ভাইরাসকে কৃতকর্মের ফল বাখ্যা করে বক্তারা

শিখো বাংলায়.কম: কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী ধর্মীয় সংগঠন মহেশখালী কুরআন প্রচার সংস্থার ব্যবস্থাপনায় কোভিড-১৯ থেকে মুক্তির লক্ষে দোয়া ও ৩৮ তম তাফসীরুল কুরআন মাহফিল গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) কালারমারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে চট্টগ্রাম জামিয়া দারুল মা’আরিফ আল ইসলামিয়ার উপ-পরিচালক ও হেফাজতে ইসলামের নায়েবে আমির আল্লামা ফোরকানুল্লাহ খলীল বলেছেন, উম্মাহর দরদ নিয়ে কুরআনের তাফসীর মুসলিম উম্মাহর ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, মসজিদ-মাদরাসা ও মকতবের খেদমত বৃদ্ধি করে সমাজের প্রতিটি ঘরে কুরআন হাদিসের বানী পৌঁছে দিতে হবে। বিশ্বব্যাপী মুসলমান নিধনের চক্রান্তকারীদের কাছে দিবালোকের ন্যায় প্রমাণ করে দিতে হবে, মুসলমান হযরত ইব্রাহীম আ. এর জাতি।

করোনা ভাইরাসকে কৃতকর্মের ফল বাখ্যা করে বক্তারা বলেন, স্বীয় চিন্তাধারাচ্যুত হওয়ার ফলে বিশ্বময় বিপর্যয় নেমে এসেছে। এ বিপর্যয় থেকে পরিত্রাণলাভের জন্য তাওবার বিকল্প নেই। মাখন থেকে চুল তুলে নিলে যেমন, চুলের সাথে মাখন উঠে না। ঠিক তেমনি গুনাহ থেকে তাওবা করে ঐক্যবদ্ধ প্লাটফরম করে সমবেত হওয়ার আহ্বান জানান বক্তারা।

ধর্ম-বর্ণ নির্বিশেষে জাতির দূর্দিনে পাশে থাকা আলিম সমাজের বিরুদ্ধে খোলা বক্তব্য প্রদানকারী নেতাদের হেদায়ত কামনা করে সহীহ কুরআন সুন্নাহর শিক্ষা-পাঠদানকারী দেশের দ্বীনি প্রতিষ্ঠানসমূহের পাশে থাকার আহ্বান জানান বক্তারা। তাছাড়া বক্তারা আরো বলেন, বিশ্বায়ণের এ যুগে তথ্য প্রযুক্তির মধ্যদিয়ে দাওয়াতী মেহনত আরো জোরদার করতে হবে।

বিজ্ঞাপনImage is not loaded

সম্মেলনে সংস্থার প্রধান উপদেষ্টা ও শায়খুল হাদিস মাওলানা শামশুল আলমের সভাপতিত্বে বক্তৃতা করেন, জামিয়া ইসলামিয়া পটিয়ার সহকারী পরিচালক মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতীব মুফতি এহসানুল হক জিলানী, রাজঘাটা হোসাইনিয়া আজিজুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা স্যায়িদুল আলম আরমানী, আল ঈমান চ্যারিটেবল সোসাইটি কক্সবাজারের সেক্রেটারি ও আল ঈমান আদর্শ মহিলা মাদরাসা মহেশখালীর নির্বাহী পরিচালক শায়খ সাইফুল্লাহ মাদানী, চট্টগ্রামের সাতকানিয়া মহিউচ্ছুন্নাহ মাদরাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল্লাহ আল মারুফ ও মহেশখালী জামিয়া আশরাফিয়া ঝাপুয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা এনায়াত উল্লাহ প্রমুখ।

জনপ্রিয় খবর