Saturday, January 16, 2021
Home আন্তর্জাতিক বিশ্ব আলেম-ওলামাদের হত্যা করে পাকিস্তানে সাম্প্রদায়িকতা ছড়ানোর চেষ্টা করছে ভারত : ইমরান খান

আলেম-ওলামাদের হত্যা করে পাকিস্তানে সাম্প্রদায়িকতা ছড়ানোর চেষ্টা করছে ভারত : ইমরান খান

শিখোবাংলায়.কম: পাকিস্তানে আলেম-ওলামাদের ওপর ধারাবাহিক হামলা ও হত্যাকাণ্ডকে ভারতীয় ষড়যন্ত্র বলে আখ্যায়িত করেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার ইসলামাবাদে ডিজিটাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, আমি বারবার বলেছি, ভারত বেশকিছু দিন ধরে শিয়া ও সুন্নি আলেমদের হত্যা করে দেশজুড়ে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানোর চেষ্টা করছে। তবে আমাদের নিরাপত্তা সংস্থাগুলো সময়মতো পরিকল্পনা কার্যকর করে অনেক সন্ত্রাসী গ্রেফতার করেছে।

এসময় তিনি বিখ্যাত আলেমে দ্বীন ড. মাওলানা আদিল খানের হত্যাকাণ্ডের কথা বিশেষভাবে উল্লেখ করেন। গত বছর বন্দর নগরী করাচিতে হত্যা করা হয়েছিল তাকে। সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে বেশ কয়েকজন ধর্মীয় ব্যক্তিত্বকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গত সপ্তাহে বালোচিস্তানে ১১ জন শিয়া অনুসারী খনিশ্রমিক হত্যার কথা উল্লেখ করে ইমরান বলেন, আমাদের সরকার এবং নিরাপত্তা সংস্থাগুলোর সর্বসম্মত মতামত হচ্ছে, ভারতই আইএসকে সমর্থন দিচ্ছে।

পাকিস্তানে সুন্নি ও দেওবন্দপন্থী আলেমদের টার্গেট করে হামলা ও হত্যাকাণ্ডের ঘটনা নতুন নয়। গত কয়েক দশকে দেশটিতে অসংখ্য আলেম আততায়ীর গুলিতে নিহত হয়েছেন।

বিজ্ঞাপনImage is not loaded

২০১৯ সালে বিশ্ব বিখ্যাত আলেম মুফতি তাকি উসমানির ওপরও প্রাণঘাতি হামলা করা হয়। এতে তার গাড়িচালক মারা গেলেও অল্পের জন্য রক্ষা পান তিনি।

সূত্র: আনাদোলু এজেন্সি

জনপ্রিয় খবর