Tuesday, June 15, 2021
Home আন্তর্জাতিক বিশ্ব করোনা: ফ্রান্সে ফের কারফিউ জারি

করোনা: ফ্রান্সে ফের কারফিউ জারি

শিখো বাংলায়.কম: করোনার দ্বিতীয় ঢেউয়ে ফ্রান্সে বাড়ছে ভাইরাসটির সংক্রমণ। করোনা সংক্রমণ রোধে শনিবার থেকে দেশটিতে উত্তর-পূর্ব ও দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ১৫টি বিভাগে পূর্বের কারফিউ আরোপ করবে এবং রাত ৮টার পরিবর্তে ৬টা থেকে শুরু হবে বলে জানায় দেশটির কর্তৃৃপক্ষ।

এর আগে মার্চ-এপ্রিলে ইউরোপে যখনো করোনার প্রথম ঢেউ চলছিলো, তার চেয়েও অন্তত ১০ গুণ হারে সংক্রমণ ছড়াচ্ছে দেশটিতে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার চলতি বছরের শুরুতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস ১৯ হাজার ৩৪৮ জন আক্রান্ত হয়েছে। এর আগে বৃহস্পতিবার ১৯ হাজার ৯২৭ জন আক্রান্ত হয়েছিল, যার সংখ্যা শুক্রবারের তুলনায় অনেকটাই বেশি ছিল। এছাড়া দেশটিতে ডিসেম্বর মাসের সর্বোচ্চ রেকর্ড হয় বুধবার। এদিন ২৬ হাজার ৪৫৭ জনেরও বেশি করোনায় আক্রান্ত হয়েছিল।

শনিবার (২ জানুয়ারি) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এমনটি জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার (১ জানুয়ারি) একদিনে ফ্রান্সে ১৯ হাজার ৩৪৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃতুবরণ করেছে ১৩৩ জন। এর আগে করোনার প্রথম ঢেউয়ে গত ৩১ মার্চ ফ্রান্সে সর্বোচ্চ ৭ হাজার ৫৭৮ জন সংক্রমিত হয়েছিল।

বিজ্ঞাপনImage is not loaded

করোনার সংক্রমণ শুরুর পর থেকে ফ্রান্সে এ পর্যন্ত ২৬ লাখ ৩৯ হাজার ৭৭৩ জন আক্রান্ত হয়েছেন যার মধ্যে সুস্থ হয়েছেন মাত্র ১ লাখ ৯৪ হাজার ২২১ জন।

ভাইরাসটির দ্বারা আক্রান্ত হয়ে ৬৪ হাজার ৭৬৫ জনের প্রাণ গেছে ফ্রান্সে। এখনো ৯ লাখ ৯৩ হাজার ৪২৪ জন আক্রান্ত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। আক্রান্তদের অধিকাংশেরই শরীরে মৃদু লক্ষণ রয়েছে।

জনপ্রিয় খবর