Tuesday, June 15, 2021
Home বাংলাদশে সংবাদ স্রোতে গাঁ না ভাসিয়ে একদল তরুণের ভিন্নধর্মী থার্টি ফার্স্ট নাইট উদযাপন

স্রোতে গাঁ না ভাসিয়ে একদল তরুণের ভিন্নধর্মী থার্টি ফার্স্ট নাইট উদযাপন

শিখো বাংলায়.কম: ডিসেম্বরের ৩১ তারিখ আসলেই উৎসব উদযাপনের নামে নিজস্ব সংস্কৃতি, মূল্যবোধ ঐতিহ্যবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হতে দেখা অনেককে। কিন্তু গাইবান্ধার একদল ভিন্ন চিন্তাশীল তরুণ স্রোতে গাঁ না ভাসিয়ে এই করোনা মহামারী কালে অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টার মাধ্যমে এ দিনটি উদযাপন করেছে।

গাইবান্ধায় ‘ক্যান্টিন এইড’ নামের একটি সংগঠন অসহায় ১০০০ মানুষের মুখে একবেলা আহার তুলে দিয়েছে। গাইবান্ধা জেলা সদরের শহর ও গ্রামের বিভিন্ন অসহায় মানুষের মাঝে দুপুরের আহারের বিতরণ করেছে তারা।

ক্যান্টিন এইডের অন্যতম সদস্য জনাব আবু সুফিয়ান সানি জানান, কিছুদিন আগে আমরা শীতবস্ত্র বিতরণে অংশ নেই। কিন্তু তখন প্রচুর মানুষকে দিতে না পারায় আমাদের মধ্যে আফসোস কাজ করেছিল। কিন্তু এবার পিকনিক বা অন্য কোন উদযাপন না করে আমরা বিভিন্ন অর্থায়নের মাধ্যমে এই অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কথা ভেবেছি। আর এই ভাবনা থেকেই আমাদের আজকের এই আয়োজন।

ক্যান্টিন এইডের অন্যতম উদ্যোক্তা রিদম আহমেদ জানান, গাইবান্ধা বন্যা দুর্গত এলাকা। এখানে নদী ভাঙ্গনের কবলে পরা মানুষগুলো করোনাকালে আরও বেশি অসহায় হয়ে পড়েছিল। তাই বছরের শেষ দিনে তাদের সাথে আনন্দ ভাগাভাগি করার চেষ্টা করেছি। আমরা সামনের দিনগুলোতে এইভাবে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করবো।

আরো পড়ুন: চুয়াডাঙ্গায় থার্টিফাস্ট নাইটের নাচানাচির মধ্যেই দুই বন্ধুকে কুপিয়ে জখম

বিজ্ঞাপনImage is not loaded

এদিকে গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিসেম্বরের ৩১ তারিখ আসলেই উৎসব উদযাপনের নামে কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তি নিজস্ব সংস্কৃতি, মূল্যবোধ ঐতিহ্যবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে থাকে। কতিপয় ব্যক্তি আনন্দের আতিশয্যে পটকাবাজি, আতশবাজি, অশোভন আচরণ, বেপরোয়া গাড়ি ও মোটরসাইকেল চালানোর মাধ্যমে রাস্তায় প্রতিবন্ধকতা/দুর্ঘটনা ঘটিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব ঘটায়। এ সকল নৈতিক মূল্যবোধ পরিপন্থী কর্মকাণ্ড থেকে বিরত থাকতে অনুরোধ করা হয় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের পক্ষ থেকে।

ডিএমপি কমিশনার নির্দেশ সত্ত্বেও যখন নিজস্ব সংস্কৃতি, মূল্যবোধ ঐতিহ্যবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত অনেকেই এমন সময় স্রোতে গাঁ না ভাসিয়ে এই ব্যতিক্রমী উদ্যোগ নিল একদল তরুণ।

জনপ্রিয় খবর