Monday, January 25, 2021
Home ইসলাম প্রতিদিন নতুন বছরে যে দোয়াটি বেশি বেশি পড়বেন!

নতুন বছরে যে দোয়াটি বেশি বেশি পড়বেন!

মুফতি আবদুল্লাহ তামিম: নববর্ষ বা নতুন বছর হল সেই সময় বা দিন যখন থেকে একটি নতুন পঞ্জিকার বছর শুরু হয় এবং পঞ্জিকার বছরের গণনা এক এক করে বৃদ্ধি হয়।

শুরু হয়েছে ইংরেজি সাল ২০২১। বছরজুড়ে নিজেদের জীবন ও ঈমানের হেফাজতে আল্লাহর কাছে ধরণা ধরার বিকল্প নেই। তাই মন খুলে আল্লাহ পাকের সঙ্গে কথা বলা আর তার কাছে মাথা নত করে আগামী বছরের জন্য সুখ সমৃদ্ধি কামনা করা, ফেলে আসা বছরের গুনাহের জন্য তাওবা করাই মুমিনের কর্তব্য।

নতুন বছরে যে দোয়াটি পড়বেন

তুন বছরের শুরুতে নিজেদের ঈমান ও ইসলামের নিরাপত্তার পাশাপাশি জীবনের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির দোয়া করা যেমন জরুরি তেমনি জিন ও মানুষ শয়তানের আক্রমণ থেকে মুক্ত থাকতে আল্লাহর কাছে দোয়ার মাধ্যমে বেশি বেশি রোনাজারি করা। দোয়াটি হলো-
اللَّهُمَّ أَدْخِلْهُ عَلَيْنَا بِالأَمْنِ ، وَالإِيمَانِ ، وَالسَّلامَةِ ، وَالإِسْلامِ ، وَرِضْوَانٍ مِنَ الرَّحْمَنِ ، وَجَوَار مِنَ الشَّيْطَانِ
উচ্চারণ : ‘আল্লাহুম্মা আদখিলহু আলাইনা বিল-আমনি, ওয়াল ইমানি, ওয়াস সালামাতি, ওয়াল ইসলামি, ওয়া রিদওয়ানিম মিনার রাহমানি, ওয়া ঝাওয়ারিম মিনাশ শায়ত্বানি।’ (আল-মুঝাম আল আওসাত)

অনুবাদ: হে আল্লাহ! আমাদের ঈমান ও ইসলামকে নিরাপদ করুন। আমাদের সুরক্ষা দিন। দয়াময় রহমানের কল্যাণ দান করুন। শয়তানের কুমন্ত্রণার মোকাবেলায় আমাদের সাহায্য করুন।’ সকলের জন্য জন্য শান্তি ও নিরাপত্তার হোক ২০২১।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর