Wednesday, January 20, 2021
Home বাংলাদশে সংবাদ সংসদে ৬০ আসনসহ আলাদা মন্ত্রণালয় চায় হিন্দু মহাজোট

সংসদে ৬০ আসনসহ আলাদা মন্ত্রণালয় চায় হিন্দু মহাজোট

শিখোবাংলায়.কম: প্রশাসনের সর্বত্র সরব উপস্থিতির পরও আলাদা মন্ত্রণালয়সহ জাতীয় সংসদে হিন্দুদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে ৬০টি সংরক্ষিত আসনসহ পৃথক নির্বাচন ব্যবস্থারও দাবি তুলেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।আজ বুধবার (৩০ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন সংগঠনটির মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় ও একটি স্বাধীন সংখ্যালঘু কমিশন প্রতিষ্ঠার দাবিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহাসচিব হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও লুটপাটের নানা অভিযোগ তুলে ধরে বলেন,‘এসব তথ্যের বেশিরভাগ সংবাদপত্র থেকে সংগ্রহ করা হয়েছে। এছাড়া দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন মহাজোটের প্রতিনিধিদের কাছ থেকেও এসব ঘটনার তথ্য সংগ্রহ করা হয়।’

এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপস্থিত মহাজোটের নেতারা অভিযোগ করে বলেন, ‘তারা (সরকার) হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন বন্ধের চেষ্টা করেছে কিন্তু বন্ধ করতে পারেনি। আন্তরিকতার অভাব আছে।’ সংবাদ সম্মেলনে হিন্দু মহাজোটের সভাপতি আইনজীবী বিধান বিহারী গোস্বামী, নির্বাহী সভাপতি আইনজীবী দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি প্রদীপ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর