Friday, January 22, 2021
Home বাংলাদশে সংবাদ আমি নিজেও মুসলিম, ইসলাম অবমাননা করার মতো সাহস নেই তাই টিজার ডিলিট:...

আমি নিজেও মুসলিম, ইসলাম অবমাননা করার মতো সাহস নেই তাই টিজার ডিলিট: কমান্ডো মুভি পরিচালক

শিখোবাংলায়: সরিয়ে নেওয়া হলো কলকাতার দেব অভিনীত বাংলাদেশি সিনেমা ‘কমান্ডো’র টিজার। ২৫ ডিসেম্বর দেবের জন্মদিন উপলক্ষে মুক্তি দেওয়া হয়েছিল টিজারটি। প্রকাশের পরই টিজারে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়।

গত সোমবার (২৮ ডিসেম্বর) রাতে বিতর্কের মুখে টিজারটি সরিয়ে নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক শামীম আহমেদ রনী ও প্রযোজক সেলিম খান।

বিতর্ক প্রসঙ্গে প্রযোজক সেলিম খান বলেন, টিজারের একটি দৃশ্য দেখে বলে দেওয়া যায় না সিনেমার পুরো গল্প কী হবে! আমি নিজেও একজন মুসলিম।

চাঁদপুরের একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমি। সেখানের ৯৫ শতাংশ লোক মুসলিম। তারা জানেন আমাকে। আমি নিজের টাকায় সেখানে একটি মসজিদও করছি। তাই ইসলামকে অবমাননা করার মতো স্পর্ধা বা সাহস আমার নেই।

‘কমান্ডো’ নিয়ে সমালোচনা, ব্যাখ্যা দিলেন প্রযোজক। টিজার সরানো প্রসঙ্গে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন পরিচালক শামীম আহমেদ রনী।

বিজ্ঞাপনImage is not loaded

তিনি লিখেন, সারাদেশের ধর্মপ্রাণ মুসলিমরা টিজারের কিছু অংশে কষ্ট পেয়েছেন। আমি বা আমার প্রযোজক তাদের বলতে চাই, আমাদের কোনও উদ্দেশ্য ছিল না পবিত্র কালেমা কিংবা ইসলামের অবমাননা। পুরো ছবিটা দেখলে সবাই বুঝতে পারত আমরা ইসলামকে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি।

রনীর দাবি, আমি বা আমার প্রযোজক মুসলিম। ইসলামের অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবও না। তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছাসত্ত্বে আঘাত করায় আমি, আমার টিম দুঃখ ও ক্ষমা প্রকাশ করছি এবং তাদের বক্তব্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা ‘কমান্ডো’র টিজার রিমুভ করে দিচ্ছি। শিগগিরই নতুনভাবে সম্পাদনা করে নতুন টিজার প্রকাশ করা হবে বলে জানান শাপলা মিডিয়ার কর্ণধার ও সিনেমার প্রযোজক সেলিম খান।

জনপ্রিয় খবর