Thursday, February 25, 2021
Home বাংলাদশে সংবাদ সাভারে চাকরি দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ, গ্রেফতার ৭

সাভারে চাকরি দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ, গ্রেফতার ৭

শিখো বাংলায়.কম: সাভারে চাকরি দেয়ার নামে ভুয়া কোম্পানি খুলে দরিদ্র মানুষের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এ সময় প্রতারকদের কাছে জিম্মি থাকা ১২ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়।

এছাড়া ঘটনাস্থল থেকে ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি নিয়োগ বিজ্ঞপ্তির ব্যানার, ৩টি যোগদানপত্র ও ১টি রেজিস্টার জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার র‌্যাব-৪ (সিপিসি-২) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

গ্রেফতারকৃতরা হল- সেলিম হোসেন (২৯), সোহেল রানা (২৪), আজিজুল ইসলাম (২২), সোহান (১৮), জাহাংগীর হোসেন (২১), ফারহানা আক্তার সীমু (১৮), তাসলিমা আক্তার (২০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিরা ভুক্তভোগীদের চাকরি দেয়ার নাম করে টাকা নেয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিত। ওই সব অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে প্রতারকদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদের ভয়ভীতি দেখিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দিত।

বিজ্ঞাপনImage is not loaded

র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডার মেজর এএইচএম আদনান তফাদার জানান, বুধবার সন্ধ্যা ৭টার দিকে তেঁতুলঝোরা এলাকায় মোহাম্মদ বিল্লালের মালিকানাধীন সাইজুদ্দিন সুপার মার্কেটের দ্বিতীয়তলায় তরিকুল ফোর স্টার সিকিউরিটি লিমিটেডের কার্যালয়ে অভিযান চালিয়ে ৭ প্রতারককে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে জিম্মি থাকা ১২ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়।

এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ২৫টি জীবনবৃত্তান্ত, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি নিয়োগ বিজ্ঞপ্তির ছোট ব্যানার, স্ক্যানার, সিপিইউ, মনিটর, ল্যাপটপ ও ১১টি মোবাইল জব্দ করা হয় বলে তিনি জানান।

মেজর এএইচএম আদনান তফাদার জানান, এ ঘটনায় আটক ৭ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা করে বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া ভবিষ্যতেও এরূপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

জনপ্রিয় খবর