Sunday, January 24, 2021
Home শিক্ষাঙ্গন তাকমিলের মেধা তালিকায় মহিলা বিভাগে ১ম হয়েছেন নাঈমা হুসাইন

তাকমিলের মেধা তালিকায় মহিলা বিভাগে ১ম হয়েছেন নাঈমা হুসাইন

শিখো বাংলায়.কম: আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের ১৪৪১ হিজরী, ২০২০ ঈসাব্দের কেন্দ্রীয় পরীক্ষায় মহিলা বিভাগে ১ম হয়েছেন মাদরাসা ফাতেমাতুজ্জুহরা রা., বাড়ি-১, রোড-১, ব্লক-বি, সাত মসজিদ হাউজিং লিমিটেড, মুহাম্মদপুর, ঢাকার শিক্ষার্থী নাঈমা হুসাইন। তার প্রাপ্ত নাম্বার ৯১৯।

এছাড়া দ্বিতীয় হয়েছেন জামি’আ মিল্লিয়া মাদানিয়া আরাবিয়া (মিরপুর আজমা মহিলা মাদরাসা) পল্লবী, মিরপুর, ঢাকার শিক্ষার্থী মারিয়া তাবাসসুম। তার প্রাপ্ত নাম্বার ৮৮৪। আর তৃতীয় হয়েছেন দুজন। একজন ময়মনসিংহের মিফতাহুল জান্নাত গলগণ্ডা মহিলা মাদরাসার ছাত্রী সানজিদা সাউদা ও শরিয়াতপুর জেলার ভেদরগঞ্জ বেগম লুৎফুন্নেসা মহিলা মাদরাসার ছাত্রী সাওদা আখতার। তার প্রাপ্ত নাম্বার ৮৬৯।

আজ শনিবার ফলাফল ঘোষণা করেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

মোট পরীক্ষার্থী ছিল ২২,৩৪২ জন, মোট উত্তীর্ণ হয়েছে ১৬,২৩২ জন। এর মধ্যে ছাত্র ১১,৩৮০ জন এবং ছাত্রী ৪,৮৫২ জন। পরীক্ষার গড় পাসের হার ৭২.৬৫। ছাত্রদের পাশের হার ৮২.১০ আর ছাত্রীদের পাশের হার ৫৭.২১।

মুমতায (স্টার মার্ক) পেয়েছে ছাত্র ৯৩৩ জন এবং ছাত্রী ৫৬ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,৫০০ জন, ছাত্রী ৭৭১ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,৮৯১ জন, ছাত্রী ২,২৮১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২,০৫৬ জন, ছাত্রী ১,৭৪৪ জন।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর