Sunday, February 28, 2021
Home ইসলাম প্রতিদিন এই পৃথিবীতে যে যেমন কর্ম করবে পরকালে সে তেমন ফল পাবে

এই পৃথিবীতে যে যেমন কর্ম করবে পরকালে সে তেমন ফল পাবে

শিখো বাংলায়.কম: ঢাকার ইসলামবাগ বড় মসজিদের খতীব শাইখুল হাদীস মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী জুমার খুৎবাপূর্ব বক্তব্যে বলেছেন ক্ষণস্হায়ী এই পৃথিবীতে যে যেমন কর্ম করবে পরকালে সে তেমন ফল পাবে। ঈমান ও সৎকর্মের উপর মৃত্যু হলে পুরুস্কার ও প্রতিদানের প্রতিশ্রুতি যেমন দেওয়া হয়েছে।

বিপরীতে কুফর ও অবাধ্যতার উপর মৃত্যু হলে কঠোর শাস্তির হুঁশিয়ারীও তেমন দেওয়া হয়েছে। আলো আর অন্ধকার যেমন সমান হতে পারেনা। ঈমান আর অবাধ্যতাও তেমন সমান হতে পারেনা। সুতরাং আমাদেরকে আল্লাহর দেওয়া প্রতিশ্রুতির উপর পূর্ণ বিশ্বাস স্হাপন করে তার অবাধ্যতার পথ পরিহার করতে হবে এবং সর্বক্ষেত্রে তাঁর মর্জি ও পছন্দকে প্রাধান্য দিয়েই চলতে হবে। পবিত্র কুরআনে মহান রাব্বুল আলামীন ইরশাদ ফরমান ঈমানদার ব্যক্তি কি অবাধ্য ব্যক্তির সমান হতে পারে? না তারা সমান হতে পারেনা।

যারা ঈমান আনে এবং সৎকর্ম সম্পাদন করে তাদের জন্য রয়েছে তাদের কৃত কর্মের জন্য আপ্যায়ন স্বরূপ বসবাসের জান্নাত। পক্ষান্তরে যারা অবাধ্য হয় তাদের ঠিকানা জাহান্নাম।

যখনই তারা জাহান্নাম থেকে বের হতে চাইবে তখনই তাদেরকে সেখানে ফিরিয়ে আনা হবে এবং তাদেরকে বলা হবে তোমরা জহান্নামের যে শাস্তিকে মিথ্যা প্রতিপন্ন করতে তার স্বাদ আস্বাদন করো। (সূরা সেজদাহ, আয়াত-১৮,১৯,২০) আল্লাহ তায়ালা আমাদেরকে এই আলোচনার উপর আমল করার তাফীক দিন।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর