Monday, January 18, 2021
Home শিক্ষাঙ্গন শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে আজ

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা আসতে পারে আজ

শিখো বাংলায়.কম: মহামারি করোনা ভাইরাস পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে। আজ বৃহস্পতিবার এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মুহা. জাকির হোসেন।

তিনি জানান, করোনা পরিস্থিতিতে এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই। নতুন করে ছুটি বাড়ানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের সাথে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আজকের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হতে পারে বলে জানান প্রতিমন্ত্রী।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের বলেন, ‘এ বিষয়ে মন্ত্রীর সঙ্গে কথা বলবো। আজকের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে। তবে কত দিন ছুটি বাড়ছে সে বিষয়ে এখনই বলা যাচ্ছে না।’

এর আগে গত মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলে নতুন করে আরও ছুটি বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেয়া হবে। আগামী ১৯ ডিসেম্বরের আগে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর ছুটি বাড়ানো হয় কয়েক দফা। সর্বশেষ গত ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর