Saturday, January 16, 2021
Home বাংলাদশে সংবাদ জাতীয় পতাকা বিকৃত করে শিক্ষকদের ছবি, ফেসবুকে সমলোচনার ঝড়

জাতীয় পতাকা বিকৃত করে শিক্ষকদের ছবি, ফেসবুকে সমলোচনার ঝড়

শিখো বাংলায়.কম: জাতীয় পতাকা বিকৃত করে বিজয় দিবস উদযাপন করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকরা। জাতীয় পতাকার নকশা অনুযায়ী সবুজের মধ্যে লাল বৃত্ত থাকার কথা থাকলেও তাদের পতাকার মাঝে ছিল চারকোণা আকৃতির লাল বর্গ।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে নিজেদের মতো করে তৈরি করা জাতীয় পতাকা নিয়ে ক্যাম্পাসে তোলা ছবি নিয়ে সমালোচনার মুখে পড়েছেন বেশ কয়েকজন শিক্ষক। শিক্ষকদের এমন কর্মকাণ্ডে ক্ষোভ জানিয়েছেন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরাও। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রদিবাদ জানিয়েছে অধিকার সুরক্ষা পরিষদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

তারা এক বিবৃতিতে জানান, উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ’র নির্দেশে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকাকে অবমানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে অধিকার সুরক্ষা পরিষদ। জাতীয় পতাকার ডিজাইন পরিবর্তন করে ক্যাম্পাসে উড়ানো হয়েছে ওই পতাকা। জাতীয় পতাকা আইন অনুযায়ী এটা অপরাধ। কী উদ্দেশ্য-কারা পতাকার ডিজাইন পরিবর্তন করলো তা তদন্তের দাবিও জানিয়েছে অধিকার সুরক্ষা পরিষদ।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদ জানিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফটকে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

বিকৃত পতাকা নিয়ে বিজয় দিবসে অংশগ্রহন করা শিক্ষকরা দাবি করেছেন, পতাকাটা কে এনেছে সেটা তারা জানেন না। ছবি তোলার জন্য ডেকেছে এজন্য তারা গিয়ে দাঁড়িয়েছেন। পতাকার দিকে খেয়াল করেননি!

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর