Sunday, January 24, 2021
Home বাংলাদশে সংবাদ নোয়াখালীর “আর-রশীদ ফিক্বহে হানাফী প্রচার সংস্থা”র জরুরী বৈঠক অনুষ্ঠিত

নোয়াখালীর “আর-রশীদ ফিক্বহে হানাফী প্রচার সংস্থা”র জরুরী বৈঠক অনুষ্ঠিত

শিখো বাংলায়.কম: বৃহত্তর নোয়াখালীর ঐতিহ্যবাহী সংগঠন “আর-রশীদ ফিক্বহে হানাফী প্রচার সংস্থা”র জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। আজ বাদ মাগরীব সংগঠনটির অন্যতম উপদেষ্টা মুফতী দেলোয়ার হুসাইন এর সভাপতিত্বে অস্থায়ী কার্যালয় চৌমুহনী মারকাযুল কুরআন ইন্টান্যাশনাল মাদ্রাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সদ্যপ্রয়াত হোফাজতে ইসলামের মহাসচিব বাংলার মাদানী আল্লামা নুর হুসাইন কাসেমী রহ.এর মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

আজকের এই জরুরী বৈঠকে সংগঠনের আগামীদিনের কর্মপদ্ধতি নির্ধারণ,গঠনতন্ত্র সহ বেশ কিছু বিষয় আলোচনার পাশাপাশি কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।

১. আগামী ৮ই এপ্রিল-২০ রোজ বৃহস্পতিবার দুপুর ৩ ঘটিকা হইতে মাগরীব পর্যন্ত ফেনীর ঐহিহ্যবাহী দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া রশীদিয়ায় অধ্যয়নকারী নোয়াখালী ও লক্ষীপুর জেলার সকল প্রাক্তন ছাত্রদের ইসলাহী বৈঠক অনুষ্ঠিত হইবে।

২. উক্ত ইসলাহী বৈঠকে নছীহত পেশ করবেন জামেয়া রশীদিয়া ফেনী এর সহকারী পরিচালক আল্লামা মুফতী ফয়জুল্লাহ সাহেব দা.বা.

বিজ্ঞাপনImage is not loaded

৩. উক্ত বৈঠকে দাওয়াত দেয়ার জন্য ৫ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

>৪. আগামী ৩০ জানুয়ারীর মধ্যে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন জরে খচড়া জমা দেয়ার জন্য মুফতী আবু ইউসুফ কাসেমী,মাও.মঞ্জুরুল হাসান নাদিম লক্ষীপুরী ও হাফেজ মঞ্জুরুল আলমকে দায়িত্ব প্রধান করা হয়েছে।

এছাড়াও সংগঠনের কার্যক্রম এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন মুফতী দেলোয়ার হুসাইন, মুফতী মোল্লা মাহমুদ হাসান,মুফতী ইলিয়াস,মুফতী মাহতাবুদ্দীন কাসেমী,মুফতী আবু ইউসুফ কাসেমী,মাও.মিসবাহুদ্দীন,মাও. আবু বকর,মাও.ইনামুল হক্ব,মাও.মঞ্জুরুল হাসান নাদিম লক্ষীপুরী,মাও.ফখরুল ইসলাম,হাফেজ মুঈনুদ্দীন,হাফেজ মঞ্জুরুল আলম,হাফেজ মুহা.আনাছ,হাফেজ আবুল খায়ের,হাফেজ জাবের হুসাইন,মাও.মাহমুদুল হাসান সহ সংগঠনের গুরুত্বপূর্ণ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, আর-রশীদ ফিক্বহে হানাফী প্রচার সংস্থা মূলত ফেনী জামেয়া রশীদিয়ায় অধ্যয়নকারী নোয়াখালী ও লক্ষীপুর জেলার কয়েকজন ছাত্রের উদ্দোগে ২০১৮ সালে গঠন করা হয়েছে।
২০১৯ সালের ১লা’মে চৌমুহনী পাবলিক হলে এক ব্যাতিক্রমধর্মী প্রোগ্রাম”ফেক্বহী সম্মেলন”এর আয়োজন করে আলোচনায় আসে সংগঠনটি।

অধ্যবধী, নোয়াখালির মুরুব্বী উলামায়ে কেরামের পরামর্শক্রমে সকল কওমী মাদ্রাসাকে সাথে নিয়ে বৃহত্তর নোয়াখালীতে দ্বীনি ও সেবা মুলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

জনপ্রিয় খবর