Sunday, January 24, 2021
Home ইসলাম প্রতিদিন শীর্ষ তিন আলেমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা: তদন্তের নির্দেশ আদালতের

শীর্ষ তিন আলেমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা: তদন্তের নির্দেশ আদালতের

শিখোবাংলায়.কম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতায় বক্তব্য দেওয়ায় হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আমলে নিয়ে তদন্তের নির্দেশে দিয়েছে আদালত।

আজ সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার মামলা দুটি আমলে নিয়ে আগামী ৭ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি মশিউর মালেক সকালে আদালতে পৃথক দুটি মামলার আবেদন করেন।

প্রথম মামলার আরজিতে আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা মামুনুল হক ও মুফতি ফয়জুল করিমকে আসামি করা হয়েছে। অন্য মামলায় আসামি করা হয়েছে কেবল মাওলানা মামুনুল হককে।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম প্রথম মামলাটির আবেদন করেন। দ্বিতীয় মামলাটি করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি মশিউর মালেক। পৃথক তিনটি অনুষ্ঠানে আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা মামুনুল হক ও মুফতি ফয়জুল করিম বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে বক্তব্য দেন বলে অভিযোগ রয়েছে। এরই মধ্যে শুক্রবার গভীর রাতে কুষ্টিয়া শহরে বঙ্গবন্ধুর একটি নির্মাণাধীন ভাস্কর্যে ভাঙচুর চালানো হয়।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর