Sunday, January 17, 2021
Home আন্তর্জাতিক বিশ্ব প্রকাশ্যে ভ্যাকসিন নেবেন সাবেক তিন প্রেসিডেন্ট

প্রকাশ্যে ভ্যাকসিন নেবেন সাবেক তিন প্রেসিডেন্ট

শিখোবাংলায়.কম: করোনার ভ্যাকসিনের প্রতি মানুষের আস্থা স্থাপন ও জনসচেতনতা বাড়াতে একত্রিত হচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক তিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ এবং বিল ক্লিনটন। তারা সবার আগে প্রকাশ্যে ভ্যাকসিন গ্রহণ করবেন বলে আগ্রহ প্রকাশ করেছেন। আর তাতে সম্মতিও দিয়েছে দেশটির ফুড এন্ড ড্রাগ এডমিনিস্ট্রেশন (এফডিএ)।

সিএনএন জানায়, এফডিএ প্রথমে যে ভ্যাকসিনকে নিরাপদ বলে অনুমোদন দেবে সেটাই স্বেচ্ছায় নিজেদের শরীরে প্রয়োগ করবেন সাবেক এই তিন প্রেসিডেন্ট। আর সেই দৃশ্য ক্যামেরায় ধারণ করে পুরো বিশ্বে সম্প্রচার করা হবে। যেন ভ্যাকসিনটি নিয়ে জনমনে কোনো আতঙ্ক বা ভয় সৃষ্টি না হয়।

ডব্লিউ বুশের চিফ অব স্টাফ ফ্রেডি ফোর্ড জানান, সম্প্রতি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক ড. অ্যান্থনি ফাউচি ও হোয়াইট হাউসের করোনা বিষয়ক সমন্বয়কারী ড. ডেবোরাহ বিরক্সের সঙ্গে সাক্ষাৎ করে জর্জ ডব্লিউ বুশ জানতে চেয়েছেন, তিনি কিভাবে কোভিড ভ্যাকসিন মানুষের মাঝে গ্রহণযোগ্যতায় সহযোগিতা করতে পারেন। তখন তাকে এ প্রস্তাব দেয়া হয় এবং তিনি সেটিতে সায় প্রদান করেন।

সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের প্রেস সেক্রেটারি অ্যানজেল উরেনা জানান, জনসচেতনতা বাড়াতে আওতার মধ্যে আসামাত্র অবশ্যই ভ্যাকসিন গ্রহণ করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট। জনস্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা যেটাই আগে অনুমোদন দিবে সেটাই তিনি নিবেন। আর এটা প্রকাশ্যে নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

সম্প্রতি সিরিয়াসএক্সএম উপস্থাপক জো ম্যাডিসনকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, অ্যান্থনি ফাউচি যে ভ্যাকসিনকে নিরাপদ বলে মনে করেন, তিনি সেটায় বিশ্বাস করবেন এবং সেই ভ্যাকসিন প্রয়োগের কথা বললেও তাতে সানন্দে রাজি হবেন।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর