Saturday, January 16, 2021
Home বাংলাদশে সংবাদ এসএসসিতে ধর্মীয় শিক্ষার পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করুন: ছাত্র জমিয়ত

এসএসসিতে ধর্মীয় শিক্ষার পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করুন: ছাত্র জমিয়ত

শিখোবাংলায়.কম: এসএসসি পরীক্ষায় ধর্মীয় ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম-মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের নবনির্বাচিত সহকারী মহাসচিব শায়খুল হাদীস হজরত মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম। ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

আজ সোমবার (৩০ নভেম্বর) বিকাল ৪টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে এসএসসিতে ধর্মীয় ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী সভাপতি নিজাম উদ্দিন আল আদনান।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম আরও বলেন, পাকিস্তান আমল থেকে এসএসসিতে ধর্মীয় ও নৈতিক শিক্ষার পরীক্ষা চলে এসেছে। আজ নৈতিকতার অভাবে সমাজের রন্ধ্রে রন্ধ্রে ধর্ষণ, খুন ও সন্ত্রাসসহ বিভিন্ন অপকর্ম সংগঠিত হচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য ধর্মীয় ও নৈতিক শিক্ষার কোন বিকল্প নেই। পাবলিক পরীক্ষা থেকে ধর্মীয় ও নৈতিক শিক্ষার পরীক্ষা বাতিলের সিদ্ধান্তের কারণে এই শিক্ষার গুরুত্ব ছাত্রদের কাছে আর থাকবে না। আমি মনে করি ইসলাম শূন্য করার চক্রান্ত হিসেবেই মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে চরম ইসলাম বিদ্বেষী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি প্রিন্সিপাল মাওলানা বেলায়েত হোসাইন আল ফিরোজী, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি জনাব সুহাইল আহমদ, মোশাররফ হোসাইন, আবু হানিফ ও আরাফাত প্রমুখ।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর