Wednesday, June 16, 2021
Home আন্তর্জাতিক বিশ্ব অবশেষে হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প

অবশেষে হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প

শিখোবাংলায়.কম: অবশেষে হোয়াইট হাউজ ছাড়তে রাজি হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইলেক্টোরাল কলেজ জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করলে হোয়াইট হাউজ ছেড়ে দেবেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার মার্কিন সেনাসদস্যদের সঙ্গে থ্যাঙ্কসগিভিং ভিডিও কনফারেন্স শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ট্রাম্প এ কথা বলেন। খবর আল জাজিরার।

সংবাদ মাধ্যমগুলো বলছে, আগামী ১৪ ডিসেম্বর ইলেক্টোরদের বৈঠকের কথা রয়েছে। মূলত তারাই যুক্তরাষ্ট্রের জন্য প্রেসিডেন্ট নির্বাচন করে থাকেন। ক্ষমতা ছাড়ার ইঙ্গিত দিলেও মার্কিন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এখনো প্রত্যাহার করে নেননি এই প্রেসিডেন্ট। যদিও এখন পর্যন্ত তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি।

মার্কিন সংবিধান অনুযায়ী নির্বাচিত হতে হলে একজন প্রার্থীকে ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট পেতে হয়। সংবাদ মাধ্যমগুলোর পরিসংখ্যান অনুযায়ী ইতিমধ্যে নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন পেয়েছেন ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২৩২টি।

এদিকে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে হোয়াইট হাউজের পক্ষ থেকে আন্তরিক সাড়া পাওয়া গেছে। এনবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এখন পর্যন্ত হোয়াইট হাউজের পক্ষ দেখে রুষ্ট আচরণ দেখেননি এবং তা দেখতেও চান না।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর