Wednesday, January 20, 2021
Home আজকের ফতোয়া প্রিয় বোন আমার কেমন ছেলে বিয়ে করবে?

প্রিয় বোন আমার কেমন ছেলে বিয়ে করবে?

মুফতী মাসউদুর রহমান ওবাইদী

হে বোন!!

বিয়ের পূর্বে অবশ্যই দেখে নাও, তুমি কাকে বিয়ে করতে যাচ্ছো !!

বেনামাযী, ফাসিক্ব, দাঁড়ি কামানো পুরুষ নামের নারী, দুনিয়ালোভী কোন পুরুষ এমন কাউকে তুমি কখনই বিয়ে করবে না। একবার বাজে লোকের পাল্লায় পড়লে ডিভোর্স দিয়েও সারা জীবনেও হয়তোবা সেই দুর্দশা কাটিয়ে উঠতে পারবে না।

অন্তত নামাযী, হালাল উপার্জন করে, সুন্নাতের অনুসারী এমন সৎ ও দ্বীনদার কাউকে বিয়ে করিও, যদিওবা সে হাই স্ট্যাটাসধারী বা সম্পদশালী না হোক। আশা করা যায় ভালো ব্যবহার পাবে ইনশাআল্লাহ। আর বিশেষ করে গার্জিয়ানদের জন্যে মোটেও উচিৎ নয়, একটা বদমায়েশ; দুশ্চরিত্র ছেলের কাছে মেয়েকে বিয়ে দেওয়া;

বিজ্ঞাপনImage is not loaded

বোন একটা বার ভেবে দেখো, তুমি যেই ছেলেকে বিয়ে করতে যাচ্ছো; সে যত বড়ই আধুনিক শিক্ষায় শিক্ষিত হোক না কেন, যেই ছেলে প্রস্রাব করে কীভাবে পবিত্র হতে হয় সেটা জানেনা, সে একজন স্ত্রী হিসেবে তোমার হক্ব আদায় করবে কি করে? যেই ছেলে দাঁড়ি কামীয়ে পুরুষ থেকে নারীতে পরিণত হয়েছে, সে একজন স্ত্রী হিসেবে তোমার জৈবিক চাহিদা মিটাবে কি করে?

যেই ছেলে বিড়ী-সিগারেট খেয়ে তার মুখ পায়খানা সমতুল্য দুর্গন্ধে পরিণত করেছে, সে একজন স্ত্রী হিসেবে তোমার সঙ্গে মিষ্টি কথা বলবে কি করে? যেই ছেলে রাস্তায় বের হলে কোন মেয়ের দিকেই কুদৃষ্টি না দিয়ে থাকতে পারে না, সেই লুচ্চা, দুশ্চরিত্র, কাপুরুষ একজন স্ত্রী হিসেবে তোমার ভালোবাসার অধিকার আদায় করবে কি করে?

আরও বলি, যেই ছেলের হালাল-হারাম সম্পর্কে কোন জ্ঞানই নাই, সেই শিক্ষিত নামের মূর্খ একজন স্ত্রী হিসেবে তোমাকে জান্নাতে যাওয়ার পথে সহযোগিতা করবে কি করে? যেই ছেলে সুদী ব্যাংকে চাকরি করে আল্লাহর সাথে যুদ্ধ ঘোষণা করেছে, সেই অভিশপ্ত সুদখোর একজন স্ত্রী হিসেবে তোমাকে নিরাপত্তা দেবে কি করে?

সমাজের মা-বাবারা কি এসব বোঝে না?

সুতরাং হে প্রিয় মসুলিম বোন আমার, বিয়ের আগে অবশ্যই দেখে নাও তুমি কেমন ছেলে বিয়ে করতে যাচ্ছো…???

হে প্রিও বোন, তোমার জন্য রাসূল (সঃ) একটি নির্দেশনা, তুমি মনে রাখিও

রাসূল (সঃ) বলেছেন,  তোমাদের মেয়ের জন্য যদি এমন কোনো ছেলে বিয়ের প্রোস্তাব দেয়, যার দ্বীনদারি এবং চরিত্র ভালো লাগে, তাহলে তার কাছেই তোমাদের কন্যাকে বিবাহ দেও। যদি তা না করো, তাহলে সমাজে অনেক ফিতনা ফাসাদ এবং বিপর্যয় সৃষ্টি হবে। তিরমিজি ১০৮৫ 

বোন এই হাদিসের বাস্তবতা সমাজের দিকে তাকাইলেই তুমি দেখতে পাবে ইনশাআল্লাহ। তাই সাবধান থাকিও বোন, এবং নিজের ভালো মন্দ বোঝার চেষ্টা করিও।

ইয়া আল্লাহ সবাইকে সহীহ্ বুঝ বুঝার তৌফিক  দান করুন। আমিন।

জনপ্রিয় খবর