Monday, January 18, 2021
Home মুসলিম বিশ্ব নির্ধারিত তারিখে হচ্ছে না দাওয়াতুল হকের মারকাজি ইজতেমা

নির্ধারিত তারিখে হচ্ছে না দাওয়াতুল হকের মারকাজি ইজতেমা

শিখোবাংলায়.কম: ৫ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের মারকাজি ইজতেমা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। মারকাজি ইজতেমার তারিখ পরে জানিয়ে দেয়া হবে। মঙ্গলবার (২৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের সকল আমির, নায়েবে। আমির, সর্বস্তরের ইমাম-মুয়াজ্জিন, উলামা-মাশায়েখদের জানানাে যাচ্ছে যে, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ-এর ২৬তম মারকাজি ইজতেমার পূর্বঘােষিত তারিখ ৫ ডিসেম্বর ২০২০ইং অনিবার্য কারণে স্থগিত করা হল। পরবর্তী তারিখ নির্ধারিত হলে সকলকে জানিয়ে দেয়া হবে, ইনশাআল্লাহ।

উল্লেখ্য, মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান- এর নেতৃত্বে দেশব্যাপী সুন্নত চর্চার নির্ভরযোগ্য মেহনত মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ। সবশ্রেণীর মানুষের মাঝে সুন্নতি পদ্ধতিতে কেরাত, আজান ও নামাজসহ বিভিন্ন আমলের বিশুদ্ধ চর্চা জাগিয়ে রাখার উদ্দেশ্যে হাকিমুল উম্মত শাহ আশরাফ আলী থানভি রহ. প্রতিষ্ঠা করেছিলেন মজলিসে দাওয়াতুল হক।

যুগ সংস্কারক হযরত থানভি রহ.মুসলমানদের মধ্যে সুন্নতের প্রতি গাফলতি সৃষ্টি হয়েছে দেখে ‘দাওয়াতুল হক’ নামে একটি দাওয়াতি কার্যক্রম হাতে নেন। তার এই উদ্যোগে থানভি সিলসিলার প্রত্যেক বুযুর্গ আন্তরিকভাবে যুক্ত হন।

পাক-ভারত উপমহাদেশসহ বিশ্বের নানা প্রান্তে দাওয়াতুল হকের কার্যক্রম বিস্তার লাভ করে। বর্তমানে দাওয়াতুল হককে হক্কানি উলামায়ে কেরামের সর্ববৃহৎ দাওয়াতি কাফেলা হিসেবে গণ্য করা হয়।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর