Monday, April 12, 2021
Home আন্তর্জাতিক বিশ্ব কোয়ারেন্টাইনে স্পেনের রাজা ফিলিপ ষষ্ঠ

কোয়ারেন্টাইনে স্পেনের রাজা ফিলিপ ষষ্ঠ

শিখোবাংলায়.কম: ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে গেলেন স্পেনের রাজা ফিলিপ ষষ্ঠ। সম্প্রতি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় তিনি নিজ থেকেই কোয়ারেন্টাইনে যান। এ সময় তার দাপ্তরিক সকল কার্যক্রম বন্ধ থাকবে।

স্পেনের রাজ প্রাসাদের বরাত দিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, গত রোববার রাজা ফিলিপ ষষ্ঠ এমন এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন, যার একদিন পরেই করোনাভাইরাস শনাক্ত হয়। তাই সোমবার নিজ থেকেই কোয়ারেন্টাইনে যান ফিলিপ।

সংবাদমাধ্যমগুলো আরো জানায়, ৫২ বছর বয়সী এ রাজা ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকবেন। এ সময় তার দাপ্তরিক সকল কার্যক্রম বন্ধ থাকবে। এর মধ্যে করোনা আক্রান্ত না হলে তিনি ফের স্বাভাবিক জীবনে ফিরবেন।

স্পেনের রাজ প্রাসাদ আরো জানায়, রাজা ফিলিপ কোয়ারেন্টাইনে গেলেও তার স্ত্রী রানী লেটিজিয়া এবং দুই মেয়ে রাজকুমারী লিওনর এবং ইনফন্ত সোফিয়া তাদের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি শুরুর পর ইউরোপের যে কয়টি দেশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল তার মধ্যে একটি হলো স্পেন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১৬ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪৩ হাজার ১৩১ জন।

বিজ্ঞাপনImage is not loaded
বিজ্ঞাপনImage is not loaded

জনপ্রিয় খবর