Friday, January 22, 2021
Home বই PDF বইঃ ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি

বইঃ ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি

বইঃ ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি
লেখক : মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ
প্রকাশনী : সীরাত পাবলিকেশন

অনুবাদ : শেইখ আসিফ, আশিক আরমান নিলয় 
পরিমার্জন এবং সম্পাদনা: সাজিদ ইসলাম
শর’ঈ সম্পাদনা: মাওলানা আব্দুল্লাহ আল মাসউদ

পৃষ্ঠাঃ ১৩০ পৃষ্ঠা

আজকের প্রজন্ম ভুলে গিয়েছে মুক্ত বাতাসের দৌড়ানো, তারা জানে না ঝুম বৃষ্টিতে কাদা পানি চুবিয়ে ফুটবল খেলার আনন্দ, বর্ষাকালে নদী-পুকুরে ডুব দিয়ে এক ভিন্ন দেশে যাওয়ার বিনোদন। যে কচি বয়সটা ছিল প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়ার, সেই বয়সটা এখন গ্রাস করে ফেলেছে কিছু ইলেক্ট্রিক ডিভাইস। প্রযুক্তি এবং মর্ডানাইজেসন আমাদেরকে যতটা কল্যাণের পাশাপাশি অকল্যাণ বয়ে এনে, তার মধ্যে এটি একটা।  ঘন্টার পর ঘন্টা স্ক্রিনে ডুবে থাকা শিশুটা হারিয়ে ফেলে চাঞ্চল্য স্বভাব।

এই দিকে শপিং মলের রঙবেরঙের চোখ ধাঁধানো কাপড়ের মাঝে হারিয়ে যাচ্ছে মেয়ে শিশুটি! মৌলিক প্রয়োজন মেটানোর জন্য যার উদ্ভব, তা আজ বিলাসিতায় রূপ নিয়েছে। যুব সমাজের দ্বীন নষ্ট করার কারণ হয়েছে। সংসার ভাঙার কারণ হচ্ছে। মানুষের ব্যক্তিত্বকে আজ কন্ট্রোল করছে এই ইন্ডাস্ট্রিগুলো।

আরবের প্রখ্যাত আলেমে দ্বীন, ফকিহ, শায়খ সালেহ আল-মুনাজ্জিদ এই দিককে সামনে রেখেই দিয়েছেন অসাধারণ কিছু নসিহত। যা শিশু-যুবকদেরকে গেম নামক নেশা থেকে বেড়িয়ে আনতে সহায়ক হবে এবং প্রডাক্টিভ করবে, নারী থেকে শুরু করে মার্কেট কর্তৃপক্ষকে সবার জন্য উত্তম নসিহত এবং কর্মপন্থায় ভরপুর একটি বই এটি।


বিজ্ঞাপনImage is not loaded

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন (PDF Size 2.59 MB)

download button

অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

জনপ্রিয় খবর