হ্যাঁ, আমি গাঁজা খেয়েছিলাম : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

24

শিখো বাংলায়ঃ নিউজিল্যান্ডের জাতীয় নির্বাচনের পাশাপাশি দেশটিতে আলোচনার কেন্দ্রে এখন গাঁজা। আগামী ১৭ অক্টোবর দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি গাঁজার বৈধতা নিয়েও গণভোট হতে যাচ্ছে দেশটিতে। এ নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে তুমুল বিতর্ক।

আর এমন সময় গাঁজা সেবনের কথা স্বীকার করে নিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। জাতীয় নির্বাচন উপলক্ষে গতকাল বুধবার আয়োজিত বিতর্ক অনুষ্ঠানে জেসিন্ডা গাঁজা সেবনের কথা স্বীকার করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, ভোটের আগে লেবার পার্টি নেতা ও প্রধানমন্ত্রী জেসিন্ডা তাঁর প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পার্টি নেতা জুডিথ কলিনসের সঙ্গে আধাঘণ্টার বিতর্ক অনুষ্ঠানে অংশ নেন।

বিতর্কের একপর্যায়ে সঞ্চালক জেসিন্ডাকে গাঁজা সেবনের ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, ‘হ্যাঁ, অনেক আগে আমি গাঁজা সেবন করেছিলাম।’

গাঁজার বৈধতার বিষয়ে জেসিন্ডা বলেন, ‘আমি চাই যে নিউজিল্যান্ডের মানুষই এটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করুক। আমি এটি নিয়ে রাজনীতি করতে চাই না।’

এদিকে জেসিন্ডার প্রতিদ্বন্দ্বী জুডিথ কলিনস বিতর্কে জানিয়েছেন, তিনি কখনো গাঁজা সেবন করেননি। গণভোটে গাঁজার বৈধতার বিপক্ষে ভোট দেবেন বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here