সৌদির সঙ্গে পাকিস্তানের সম্পর্ক খারাপ হতেই পারে না: ইমরান খান

23

শিখো বাংলায়ঃ  সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক দীর্ঘদিনের। দুই দেশই বিপদে-আপদে একে অন্যের পাশে থেকেছে। ঐতিহাসিক এই সম্পর্ক কিছুতেই খারাপ হতে পারে না বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সংবাদমাধ্যম সামাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

সৌদি আরবে সফর সম্পর্কে জানতে চাইলে খান বলেন, আমি সৌদি আরব সফরের কথা ভাবছি। এর আগে করোনার ভাইরাসের মহামারির কারণে যাওয়া সম্ভব হয়নি। খুব শিগগিরই সৌদি আরব সফর করবেন বলেও জানান তিনি।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে দু’দেশের সম্পর্কের বিষয়ে টুইটও করা হয়েছে, যেখানে প্রধানমন্ত্রী ইমরান খানের একই বক্তব্য পুনরাবৃত্তি করা হয়েছে।

টুইটে বলা হয়েছে, সৌদি আরব এবং মুহাম্মদ বিন সালমানের সঙ্গে আমাদের সুসম্পর্ক এখনও বিদ্যমান রয়েছে এবং সৌদি আরবে সফরের পরিকল্পনা আমি আগ থেকেই করে আসছি, কিন্তু এরই মধ্যেই করোনা চলে এল।

প্রসঙ্গত, গত বছর সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান যখন ইসলামাবাদ সফর করেন, তখন তিনি পাকিস্তানে এতটাই জনপ্রিয় ছিলেন যে ইমরান খান মজা করে বলেছিলেন পাকিস্তানে নির্বাচন করলে যুবরাজ বিন সালমান নির্ঘাত জিতবেন।

পাকিস্তানের আতিথেয়তায় দারুণ মুগ্ধ হয়েছিলেন সৌদি যুবরাজ- এতটাই যে ফেরার আগে তিনি মন্তব্য করেছিলেন পাকিস্তানীরা তাকে সৌদি আরবে তাদেরই একজন দূত হিসাবে দেখতে পারে। বিবিসি বাংলা বলছে, শত শত কোটি ডলারের বাণিজ্য এবং বিনিয়োগ চুক্তি হয় ওই সফরে। কিন্তু মাত্র ১৮ মাস পর কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে সৌদি-পাকিস্তান সম্পর্ক মুখ থুবড়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here