মুসলমানদের আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছে ৪ বৌদ্ধ

16

শিখো বাংলায়: মুসলমানদের আচরণে মুগ্ধ হয়ে ৪ বৌদ্ধ ইসলাম গ্রহণ করেছে। সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী দক্ষিণ পাড় এলাকার এক বৌদ্ধ পরিবারের দুইজন নারী ও দুইজন পুরুষসহ মোট চারজন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে বৌদ্ধ পরিবারের এ ৪ জন ইসলাম ধর্ম গ্রহণ করে বলে জানা গেছে। জানা যায়, ইসলাম গ্রহণের বিষয়ে তারা ইচ্ছা প্রকাশ করলে স্থানীয় মসজিদের ইমাম তাদের কালেমা পাঠ করান।

এর আগে নোটারী পাবলিক মোকাম সিরাজগঞ্জের মাধ্যমে তারা হলফনামায় স্বাক্ষর করেন।

নেপালী বংশদ্ভূত এই বৌদ্ধ পরিবারের ইসলাম ধর্ম গ্রহণকারীগণ হচ্ছেন, মোঃ নজরুল ইসলাম ( নন্দ বাহাদুর) মোছা. খাদিজা খাতুন ( সুমিতা রানী) মোছা. নুরজাহান ( পিংকি রাণী) আবুল কালাম আজাদ ( কালু বাহাদুর)।

এ ব্যাপারে নুরজাহান খাতুন সাংবাদিকদের জানান, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এই ধর্মের মাধ্যমেই পরকালীন জীবনে মুক্তি সম্ভব।

আমরা মুসলমানদের সাথে মিশে তাদের আচার ব্যবহারে মুগ্ধ হয়ে এ ধর্মের প্রতি অনুপ্রাণিত হয়েছি। খাদিজা খাতুন ( সুমিতা রাণী) জানান, আমাদের পূর্বপুরুষ নেপালে বাস করছেন।

আমার স্বামীর বাড়ি নেপালের কাঠমুন্ডু। অনেকদিন ধরেই আমরা ইসলামের প্রতি আসক্ত। ফলে আলাপ আলোচনা করে স্বপরিবারে ইসলাম কবুল করে ভাল লাগছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here