মাওলানা ড. মুহাম্মদ আদিল খানের শাহাদাতে মুফতি তাকি উসমানীর শোক

22

শিখো বাংলায়: পাকিস্তান জামিয়া ফারুকিয়া করাচির প্রতিষ্ঠাতা শাইখুল হাদিস আল্লামা সলিমুল্লাহ খান রহ. এর ছেলে মাওলানা ড. মুহাম্মদ আদিল খানের শাহাদাত সম্পর্কে মুফতি তাকি উসমানী বলেন, এই হত্যাকাণ্ড গৃহযুদ্ধের আগুন জ্বালানোর ষড়যন্ত্র। ধৈর্য ও বুদ্ধি দিয়ে এই ষড়যন্ত্রকে ব্যর্থ করতে হবে।

এক টুইট বার্তায় তিনি বলেন, মাওলানা ড. মুহাম্মদ আদিল খানের শাহাদাত অত্যন্ত মর্মান্তিক জাতীয় ট্রাজেডি। জালেমরা আমাদের এমন ব্যক্তি থেকে বঞ্চিত করেছে যার থেকে আশা ছিল। তিনি সাহাবায়ে কেরামের সম্মানের হেফাজতে কাজ করেছেন। অন্যদিকে তিনি নীতিগতভাবে জাতীয় ঐক্যের চেষ্টা করেছেন। আল্লাহ তায়ালা তার উপর রহমত জারি রাখুক।

মুফতি তাকি উসমানী টুইটে বলেন, এই হত্যাকাণ্ড দেশে অশান্তি ও গৃহযুদ্ধের আগুন জ্বালানোর ষড়যন্ত্র। আমাদের সকলের কর্তব্য, ধৈর্য ও বুদ্ধি দিয়ে এই ষড়যন্ত্রকে ব্যর্থ করা। এবং সরকারের কর্তব্য অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে সম্ভাব্য গৃহযুদ্ধের আগুন নেভানো।

উল্লেখ্য, জামিয়া ফারুকিয়া করাচির প্রতিষ্ঠাতা শাইখুল হাদিস আল্লামা সলিমুল্লাহ খান রহ. এর ছেলে মাওলানা ডক্টর আদিল খান শনিবার সন্ত্রাসীদের গুলিতে শাহাদাত বরণ করেন। আজ রোববার জামিয়া ফারুকিয়ায় তার ও তার চালক মকসুদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here