ভৈরবের মাওলানা মতিউর রহমান আর নেই!

24
ourislam.com

শিখো বাংলায়ঃ কিশোরগঞ্জের ভৈরব উপজেলার দেওবন্দী ধারার প্রথম আলেম মাওলানা মতিউর রহমান (৮০) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ বৃহস্পতিবার সকাল ৭টা ৩০মিনিটে এ ভৈরবের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

জানা যায়, মাওলানা মতিউর রহমান কিশোরগঞ্জের জামিয়া এমদাদিয়া মাদ্রাসা এবং ঢাকার লালবাগ মাদ্রাসায় পড়াশোনা করেছেন। ১৯৬৮ সালে তিনি দাওরায়ে হাদিস পাশ করেন। শিক্ষকতার জীবন শুরু করেন জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদরাসায়। হযরত হাফেজ্জী হুজুর রহমতুল্লাহি আলাইহির নির্দেশে মুফতি ফজলুল হক আমিনী রহ, মাওলানা আব্দুল হাই পাহাড়পুরী রহ এবং মাওলানা মতিউর রহমান একই সঙ্গে জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচরে শিক্ষকতা শুরু করেন।

মাওলানা মতিউর রহমানের শিক্ষকতা জীবনের বড় একটি অংশ কেটেছে ভৈরব কমলপুর মাদ্রাসায় ! ১৫ বছর তিনি সেখানে শিক্ষকতা করেন। এছাড়াও ভৈরবের প্রথম মহিলা মাদ্রাসা, হালিমা সাদিয়া মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা। ব্যক্তিগত জীবনে তিনি ৯ ছেলে এবং ৪ মেয়ে এবং স্ত্রী রেখে গেছেন। সারাদেশে ছড়িয়ে আছে তার অসংখ্য ছাত্র সহকর্মী এবং ভক্ত অনুরক্ত।

জীবনের শেষ সময় পর্যন্ত তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলন বাংলাদেশ খেলাফত মজলিস এবং ইসলামী ঐক্যজোটের ভৈরব উপজেলার সভাপতি ছিলেন। আত্মশুদ্ধি এবং ইসলাহী জীবনে তিনি ছিলেন হযরত হারদোয়ি রহমাতুল্লাহ আলাইহির আশেক। কিশোরগঞ্জের মাওলানা এমদাদ উল্লাহ সাহেবের এজাজত প্রাপ্তও ছিলেন।

তার ছেলে বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মসাধারণ সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমিন জানিয়েছেন, আজ বৃহস্পতিবার আসরের নামাজের পর ভৈরব কমলপুর মাদ্রাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। মাওলানা আতাউল্লাহ তার পরিবারের পক্ষ থেকে সারা দেশের আলেম-ওলামা ছাত্র শিক্ষক এবং সাধারণ মানুষের কাছে তার বাবার জন্য দোয়া কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here