বেফাকের হিফজ ও ইলমুত তাজবীদ পরীক্ষার ফল প্রকাশ

21

শিখো বাংলায়: কওমি মাদরাসা শিক্ষা বাের্ড (বেফাক) এর হিফযুল কুরআন ও ইলমুত তাজবীদ মারহালার ৪৩তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ শনিবার বেলা ১২ টায় বাের্ডের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ যুবায়ের, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আমিনুল হক ও মুহা: রফিকুল হক পরীক্ষার ফলাফলের ফাইল বেফাকের মহাপরিচালক অধ্যাপক মাওলানা যােবায়ের আহমাদ চৌধুরীর নিকট হস্তান্তরের পর তিনি ফলাফল ঘােষণা করেন।

এ সময় তিনি বলেন, কওমী মাদরাসার পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দিয়ে ফলাফলে সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছে। এরাই যােগ্য আলেম হয়ে জাতির সামনে ইসলামের বাণী তুলে ধরবে বলে আমার একান্ত বিশ্বাস।

হিফযুল কুরআন এর ৭৪টি গ্রুপে (প্রতি গ্রুপে ৩ জন করে) ও “ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত বিভাগে ৩টি গ্রুপে (প্রতি গ্রুপে ৩ ৬৫ন করে) পৃথক পৃথক ভাবে মেধা তালিকায় শীর্ষে রয়েছেন অনেকেই।

বিবৃতিতে আরো বলা হয়, ৪৩তম কেন্দ্রীয় এ পরীক্ষার গড় পাশের হার ৯১.৯৫ %, মেধা প্রাপ্ত ৫৫৮ জন। হিফযুল কুরআন মারহালায় মােট পরীক্ষার্থী ২২ হাজার ৮৭৬ ৬৫ন ও ইলমুত তাজবীদ মারহালায় ৯২৬ ৬৫ন অংশগ্রহণ করে। স্টার মার্ক পেয়েছে ৫ হাজার ৮৬২ জন। মােট উত্তীর্ণ পরীক্ষার্থী ১৩ হাজার ১২০ জন। অনুপস্থিত ১৩০৫৪ জন।

পরীক্ষার ফলাফলের সকল তথ্য বেফাকের নিজস্ব ওয়েব সাইট WWW.wifaqresult.com তে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here