বিকাশ অ্যাপে প্রতারণার পথ বন্ধ

187

শিখো বাংলায়: মোবাইল ব্যাংকিংয়ের জনপ্রিয় মাধ্যম বিকাশ। তবে বিভিন্ন ভাবে দীর্ঘদিন ধরে প্রতারণার শিকার হয়েছেন বিকাশের গ্রাহকরা। এবার এবিষয়ে কার্যকর ব্যবস্থা নিয়েছে ব্রাক ব্যাংকের এ প্রতিষ্ঠান। বিকাশের নতুন পরিবর্তনে প্রতারণার পথ বন্ধ হয়ে গেল বলে দাবি করছেন কর্মকর্তারা।

বিকাশের এই পরিবর্তনের পেছনে বড় ভূমিকা রেখেছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বর্তমান রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন। সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে মাহবুব কবির মিলন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। ধন্যবাদ bKash কর্তৃপক্ষকে। তাঁরা মাল্টি ডিভাইস লগইন বন্ধ করে দিয়েছেন। অর্থাৎ একটি একাউন্ট থেকেই আপনি এখন ট্রানজেকশন করতে পারবেন। ওটিপি পিন নাম্বার দিয়েও আর অন্য ডিভাইস থেকে একাউন্ট চালাতে পারবেন না।

‘প্রতারকরা আপনার ওটিপি পিন নিয়ে আপনার একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে না। আপাতত বন্ধ হয়ে গেল প্রতারকদের রাস্তা। সামান্য চেষ্টা করেছিলাম। বিকাশ গ্রাহকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন তা প্রমাণিত হল। সন্মান দিয়েছেন অংসখ্য গ্রাহকদের। এজন্যই বলেছিলাম, আমরা পারি না এমন কিছু নেই। রক্ষা পেল গ্রাহকদের কষ্টার্জিত অর্থ প্রতারকদের কবল থেকে। এখন কিন্তু আপনার পালা। একাউন্ট সহ মোবাইল আবার কারো হাতে দিয়ে দিয়েন না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here