বাবরি মসজিদের স্থলে রামমন্দির নির্মাণ মুসলিমদের জন্য বেদনাদায়ক: মুফতি খালিদ সাইফুল্লাহ রাহমানী

75

বেলায়েত হুসাইন

শিখো বাংলায়: ভারতের ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড’- এর সেক্রেটারি মাওলানা খালিদ সাইফুল্লাহ রাহমানী বলেছেন, অবৈধভাবে অযোধ্যার বাবরি মসজিদ শহীদ করার পরে একইস্থানে রামমন্দির নির্মাণ মুসলিম উম্মাহর জন্য সবচেয়ে বেদনাদায়ক খবর। তিনি মসজিদের স্থলে মন্দির নির্মাণকে হিন্দুত্ববাদী সাম্প্রদায়িকতা আখ্যা দিয়েছেন।

মঙ্গলবার ভারতীয় গণমাধ্যমে প্রেরিত ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড’- এর এক বিবৃতিতে দেশটির শীর্ষ এই আলেম এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি জানান, বাবরি মসজিদের স্থলে যাতে রামমন্দির নির্মিত না হয়- এজন্য ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড’ হাইকোর্ট থেকে সুপ্রিমকোর্ট পর্যন্ত সর্বশক্তি দিয়ে আইনি লড়াই করেছে।এমনকি সুপ্রিমকোর্টের সিদ্ধান্তের পরে আমরা বিষয়টি পুনঃবিবেচনার জন্যও আহবান জানাই, কিন্তু আফসোস হলো- মন্দির ভেঙে বাবরি মসজিদ নির্মিত হয়নি- সুপ্রিমকোর্ট এই কথা স্বীকার করার পরও তাদের নিজস্ব বিশ্বাসের ভিত্তিতে এরকম ফায়সালা দিয়েছেন।

মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানী আরো বলেন, সংখ্যাগরিষ্ঠের অসন্তুষ্টি দূর করতে সুপ্রিমকোর্টের পক্ষ থেকে এই রায় এসেছে- এখানে মুসলমানদের মতামত গ্রহণ করা হয়নি। আর এই সিদ্ধান্তে বিশ্ব দরবারে ভারতের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিও ক্ষুন্ন হয়েছে বলে তিনি দাবি করেন।

এখনের এই পরিস্থিতিতে মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানী মুসলমানদের ধৈর্য ধারণে আহবান জানিয়েছেন। একইসঙ্গে সবাইকে আল্লাহর নিকট এই মর্মে দোয়া করার প্রতি গুরুত্বারোপ করেন- যেন দেশব্যাপী জ্বলে ওঠা সাম্প্রদায়িকতার আগুন খুব শিগগির তিনি নিভিতে দেন।

সূত্র: মিল্লাত টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here