প্রাইমারীতে শিক্ষাবর্ষ দুই মাস বাড়তে পারে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

73

শিখো বাংলায়: প্রাইমারীতে শিক্ষাবর্ষ দুই মাস বাড়তে পারে। শেষ হতে পারে আগামী বছরের ফেব্রুয়ারিতে। করোনা পরিস্থিতির মধ্যে অনির্ধারিত ছুটির ক্ষতি পুষিয়ে নিতে এমন পরিকল্পনার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

সোমবার এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত ‘করোনায় প্রাথমিক শিক্ষার চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয়’ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনারে তিনি এমন কথা বলেন।

তিনি বলেন, আগামী সেপ্টেম্বর থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার চিন্তাভাবনা রয়েছে। যদি এ সময়ের মধ্যে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করা সম্ভব হয় তবে চলতি বছরের ডিসেম্বরে ক্লাস মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে উন্নীত করা হবে। আর যদি তা সম্ভব না হয়, তবে চলতি বছরের শিক্ষাবর্ষ দুই মাস বাড়িয়ে আগামী ফেব্রুয়ারি পর্যন্ত নেয়ার পরিকল্পনা রয়েছে।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী। অনুষ্ঠানে ইরাবের সভাপতি মুসতাক আহমদের সভাপত্বিতে আরও উপস্থিতি ছিলেন দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, অভিভাক, ইরাবের নেতৃবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইরাবের সাধারণ সম্পাদক নিজামুল হক। মূল প্রবন্ধ পাঠ করেন ইরাবের সাংগঠনিক সম্পাদক মীর মো. জসিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here