পাকিস্তানে টিকটক এ্যাপ নিষিদ্ধ

16

শিখো বাংলায়: নিরাপত্তা ও তথ্য চুরির অভিযোগে ভারত চীনা ভিডিও অ্যাপ টিকটক নিষিদ্ধ করার পর এবার পাকিস্তানও একই পদক্ষেপ নিয়েছে। তবে ভারতের মতো নিরাপত্তা ইস্যুতে নয়, শুক্রবার অনৈতিক বিষয়বস্তুর জন্য টিকটক নিষিদ্ধের ঘোষণা দিয়েছে ভারতের প্রতিবেশী ও চীনের ঘনিষ্ঠ মিত্র পাকিস্তান। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে।

পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ (পিটিএ) বলেছে, সমাজের বিভিন্ন শ্রেণির পক্ষ থেকে ভিডিও শেয়ারিং অ্যাপটির বিরুদ্ধে অনৈতিক ও অশ্লীল বিষয়বস্তু থাকার অভিযোগের প্রেক্ষিতে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিটিএ আরও জানিয়েছে, টিকটক বেআইনী বিষয়বস্তু যাচাইয়ের মেকানিজম সন্তোষজনক করতে পারলে এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত পর্যালোচনা করা হবে।

পাকিস্তানি কর্মকর্তাদের দাবি, চূড়ান্ত সতর্কবার্তা দেওয়ার পরেও টিকটকে অশ্লীল পোস্ট বন্ধ হয়নি। তাই পাকিস্তানের টেলিকমিউনিকেশনকে এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

পাকিস্তানে টিকটক নিয়ে আপত্তির শুরু হয় জুলাই মাস থেকে। ওই সময় অ্যাপটিতে অনৈতিক পোস্ট শেয়ার করা হচ্ছে বলে সতর্ক করেছিল পিটিএ। আপত্তিকর পোস্ট বন্ধ না হলে টিকটক নিষিদ্ধ করে দেওয়া হবে বলে জানানোও হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here