চার বিয়ের সুযোগ থাকতে ধর্ষণের কী প্রয়োজন: মুফতি তারিক মাসুদ

15

শিখো বাংলায়:  আল্লাহ তায়ালা যেখানে সামর্থবান পুরুষের জন্য চার বিয়ের সুযোগ রেখেছেন। ইসলামে চার বিয়েকে বৈধতা দিয়েছে। সেখানে ধর্ষণের কী প্রয়োজন বলে এক ভিডিও বার্তায় বলেছেন পাকিস্তানের ইসলামিক স্কলার মুফতি তারিক মাসুদ।

ভিডিও বার্তায় তিনি বলেন, যারা চার বিয়ে না করে ধর্ষণ করে। কিংবা নারীদের সাথে জিনা-ব্যভিচার করে। তারা দেখতে শুনতে পুরুষের মতো হলেও আসলে তারা পুরুষ নয়। তারা হলো কাপুরুষ।

তিনি বলেন, যারা বলে বিয়ের জন্য অভিভাবক অনুমতি দিচ্ছে না। এমন কথা যেসব ছেলেরা বলে আমি তাদের বলি, তুমি ধর্ষণ বা জিনা করার সময় কী বাপ-মায়ের অনুমতি নাও? একটি হারাম, গর্হিত ও অন্যায় কাজ অনুমতি ছাড়া করতে পারলে বিয়ের মতো বৈধ কাজ অনুমতি ছাড়া করা যাবে না কেনো? সুতরাং এস ব ছেলেদের জন্য বিয়ের ক্ষেত্রে অভিভাবকের অনুমতির প্রয়োজন নেই। বিয়ের বিধান আল্লাহর। আল্লাহ যেভাবে আদেশ করেছেন সেভাবেই তা বাস্তবায়িত হবে। এখানে কে অনুমতি দিলো আর কে দিলো না সেসবের দিকে মনোনিবেশের টাইম কোথায়?

তিনি বলেন, ক্ষুধা লেগেছে তোমার। তোমার সামনে রুটিও আছে। আর তুমি রুটি না খেয়ে আব্বুকে ফোন করে অনুমতি নিতেছো, রুটি খাবো কি খাবো না? এটা যেমন কেউ করে না। তেমন সামর্থ থাকলে বিয়ের জন্যও অনুমতির প্রয়োজন নেই।তাছাড়া খাবারের জন্য অনুমতি চাওয়ার পর বাবা কি বলেন? যদি তোমার ক্ষুধা লাগে তাহলে খাও। আর ক্ষুধা না লাগলে বসে থাকো।

আর বাবা যদি খারাপ (আল্লাহ পানাহ) হয় তাহলে বলবে, কেমন বেওকুফ তুমি? তোমার চার বোন বসে আছে। এখনো খায়নি। আর তুমি খেতে চাচ্ছো। (আল্লাহ এমন বাপ থেকে বাচ্চাদের হেফাজত করুন)। আমি বলি সে বাবাই বেওকুফ। কারণ বাবা বাচ্চাকে জিনার দিকে ধাবিত হওয়ার সুযোগ তৈরি করে দিচ্ছে। কারণ এখনতো আর আগের জামানা নেই। এখন স্যোশাল মিডিয়া, ইন্টারনেট, ফেসবুক ও ইউটিউব সর্বত্র নারীরা জিনার দিকে দাওয়াত দিচ্ছে। এখনকার সময়ে ছেলেরা এসব দেখে দেখে স্থির থাকতে না পেরে জিনা-ব্যভিচার কিংবা ধর্ষণের দিকে ধাবিত হয়। তাই এখন বাচ্চাদের ক্ষুধা লাগলেই খাবার দিয়ে দেয়া জরুরি।

এক গবেষণায় দেখা গেছে, পৃথিবীতে যত জিনা-ব্যভিচারের ঘটনা ঘটে। তার ৯০% ঘটে ১৮ থেকে ৩০ বছরের পুরুষদের ক্ষেত্রে। যদি সারা পৃথিবী আইন করে ১৮ বছরের ভিতরে ছেলেদের বিয়ের ব্যবস্থা করে দেয় তাহলে পৃথিবী থেকে ধর্ষণ উঠে যাবে।

সূত্র: উর্দূ ভিডিও বক্তব্য থেকে ভাষান্তর করেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here