ইসলাম গ্রহণ করলেন ভারতীয় অভিনেত্রী সানজানা গুলরানি

32

শিখো বাংলায়: ইসলাম গ্রহণ করলেন ভারতীয় অভিনেত্রী সানজানা গুলরানি। ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির অন্তর্ভুক্ত অভিনেত্রী সানজানা গুলরানির ইসলাম ধর্মাবলম্বী হওয়ার বিষয়টি মিডিয়ার সামনে প্রকাশিত হয়েছে। জানা গেছে, গত দু’বছর ধরেই তিনি ইসলাম ধর্ম মোতাবেক জীবন যাপন করছেন।

ভারতীয় টিভি চ্যানেল নিউজ ১৮-এর খবরে বলা হয়েছে, সানজানা গুলরানিকে কিছুদিন আগে একটি মামলায় গ্রেপ্তার করা হলে তিনি ইসলাম ধর্ম গ্রহণের কথা জানান।

সানজানা গুলরানির আসল নাম অর্চনা মনোহর গুলরানি। তিনি ২০১৮ সালে ইসলাম গ্রহণ করেছিলেন। যা ব্যাঙ্গালোরের দারুল উলূম শাহ ওয়ালিউল্লাহ মাদরাসা কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

দারুল উলূম শাহ ওয়ালিউল্লাহ মাদরাসার পরিচালক মাওলানা জয়নুল আবিদিনের মতে, সানজানা গুলরানি গত ৯ অক্টোবর’ ২০১৮ এ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। কর্ণাটকের শরিয়াহ বিভাগ তাকে ইসলামে ধর্মান্তরের প্রশংসাপত্রও দিয়েছেন। সেই অনুসারে তিনি নিজের নাম পরিবর্তন করে ‘মাহেরা’ রেখেছেন।

সম্প্রতি আদালতে দায়ের করা হলফনামায় তিনি বলেছেন যে, তিনি গত দশ বছর ধরে ইসলাম সম্পর্কে শুনছিলেন যা তার কৌতুহল জাগিয়ে তুলেছিল। তিনি ইসলাম বোঝার চেষ্টা করেছিলেন। এ জন্য তিনি কেবল ইসলাম নিয়েই পড়াশোনা করেননি, বরং মুসলমানদের সাথেও কথা বলেছেন, এরপর তিনি ইসলামের নীতি-আদর্শে প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here