ইসলামফোবিয়া আতঙ্কে বন্ধ করে দেওয়া হলো টরন্টোর মসজিদ

19

শিখো বাংলায়: ইসলামবিরোধী চরমপন্থিদের হুমকিপূর্ণ বার্তা পাওয়ার পরে টরন্টোর একটি মসজিদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

ইসলামবিদ্বেষীরা কানাডার টরন্টো সিটির একটি মসজিদে অবমাননাকর ও হুমকিমূলক ইমেইল পাঠিয়েছে। ইমেইল পাওয়ার পর এই মসজিদের সকল কার্যক্রম ১২ অক্টোবর রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। এর প্রতিক্রিয়ায় কানাডিয়ান মুসলিম জাতীয় কাউন্সিল সেদেশের সরকারকে চরমপন্থি ও ইসলামবিরোধী গোষ্ঠীগুলির বিরুদ্ধে জরুরী পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়েছে।

মুসলিম জাতীয় কাউন্সিলের প্রধান মুস্তাফা ফারুক বলেন, এই হুমকির পরে, ফেডারেল সরকারের নিকট কানাডার শ্বেত আধিপত্যবাদী এবং নব্য-নাৎসি গ্রুপগুলি নির্মূল করার জন্য একটি জাতীয় কর্মপরিকল্পনা উপস্থাপনের আহ্বান জানানো হয়েছে।

এক সাক্ষাৎকারে ফারুক বলেন, ইসলামবিদ্বেষীদের পক্ষ থেকে অত্যন্ত ভয়ঙ্কর বার্তা প্রেরণ করা হয়েছে। আমরা এই হুমকিগুলি গুরুত্ব সহকারে নিই এবং সে কারণেই মসজিদটি বন্ধ করে দিয়েছি।

তিনি বলেন এই জাতীয় দলগুলি ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করছে। এই আউন্সিলের পক্ষ থেকে কানাডার সুরক্ষা মন্ত্রী বিল ব্লেয়ারকে একটি চিঠি প্রেরণ করা হয়েছে। সাবধানতা অবলম্বনের জন্য এই কাউন্সিল উক্ত মসজিদের নাম উল্লেখ করেনি। ইতিমধ্যে টরন্টোর পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here