আল্লামা আহমদ শফীর ইন্তেকালে আল্লামা আরশাদ মাদানির শোক

26

শিখো বাংলায়: হেফাজতে ইসলামের আমির, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান, আল-জামিয়াতুল আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারী চট্টগ্রাম মাদ্রাসার সম্মানিত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকাল গভীর শোক প্রকাশ করেছেন শাইখুল ইসলাম সাইয়েদ হুসাইন আহমদ মাদানি রহ. এর ছোট ছেলে জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট, দারুল উলূম দেওবন্দের শাইখুল হাদিস আল্লামা আরশাদ মাদানি।

শুক্রবার এক শোক বার্তায় আল্লামা আরশাদ মাদানি আল্লামা আহমদ শফী রহ. এর মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬.২০ মিনিটে রাজধানী ঢাকা আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন আল্লামা আহমদ শফি রহ.। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর।

দেশের কিংবদন্তী আলেম, আল্লামা আহমদ শফীর মরদেহ হাটহাজারী এসে পৌঁছেছে। পুরো দেশের স্রোত এখন হাটহাজারী অভিমুখে। গতরাত থেকেই জামেয়ায় আসতে শুরু করেছে আলেম, ছাত্র ও ধর্মপ্রাণ জনতা। ফজর পর যেন স্রোত শুরু হয় হাটহাজারীতে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, মাদরাসার ক্যাম্পাস, মাঠ, রাস্তা ও আশপাশের এলাকাজুড়ে শুধু সাদা সাদা টুপি-পাঞ্জাবি। হাটহাজারী বাসস্টেশন থেকে মাদরাসামুখি সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ বিজিবি ও ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে মাদরাসা কর্তৃপক্ষ আল্লামা আহমদ শফীকে শেষবারের মতো দেখানোর জন্য মাদরাসার নিচতলা কানজ বিভাগের দরসেগাহে দেখানো হবে বলে জানিয়েছে।

আল্লামা আহমদ শফীর অসিয়ত অনুযায়ী হাটহাজারী মাদরাসার ভেতরে অবস্থিত মাকবারায়ে জামেয়াতে দাফন করার কথা রয়েছে। ইতোমধ্যে কবর খননের কাজও শেষ হয়েছে। শেষ বারের মতো এক নজর দেখার আশায় লাখো মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here