আমি স্বপ্নের ফেরিওয়ালা, যে স্বপ্ন দেখেছেন আম্বিয়ায়ে কেরাম, সাহাবায়ে কেরাম থেকে কোটি কোটি নিবেদিত প্রাণ

85
মুফতী সাখাওয়াত হুসাইন রাজী: আমি স্বপ্নের ফেরিওয়ালা! স্বপ্নে বিভোর থেকেই কেটে যায় বেলা। যে স্বপ্ন আমাকে ঘুমাতে দেয় না। জাগ্রত রাখে এই বলে, সময় কম করো নাকো হেলা।
এ স্বপ্ন জাগতিক কোন কিছু অর্জনের জন্য নয়; বরং এই স্বপ্ন বাস্তবায়নের জন্যই সব। এমনকি আমার জীবন আমার মরন। শুধু এক জীবন নয়; হাজারো জীবন যদি হয় আমার, স্বতঃস্ফূর্তভাবে কোরবান হোক সে স্বপ্ন প্রতিষ্ঠার জন্য। যে স্বপ্ন দেখেছেন লাখো আম্বিয়ায়ে কেরাম, সাহাবায়ে কেরাম থেকে শুরু করে এ পর্যন্ত যুগ যুগ ধরে কোটি কোটি নিবেদিত প্রাণ। ঝান্ডা নিয়ে নেমে পড়েছেন লড়াইয়ের অসম ময়দানে। এ স্বপ্ন জীবনের চাইতেও দামী।
আল্লামা মুফতী আমিনী রহ. আমাদেরকে সে স্বপ্ন দেখার সাহস যুগিয়েছেন এবং নিজে সে স্বপ্ন বাস্তবায়নের জন্য জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে গেছেন। নিকট অতীতে আকাবিরদের যারা এ স্বপ্নে বিভোর হয়ে লড়াই করেছেন তাদের ত্যাগ ও কন্টকাকীর্ণ পথ চলার ইতিহাস আমাদের সামনে তুলে ধরেছেন। যাতে আমরা দুর্যোগ মুহূর্তেও ভেঙ্গে না পড়ি।
এ স্বপ্ন একত্ববাদ প্রতিষ্ঠার স্বপ্ন, ন্যায় ইনসাফ কায়েমের স্বপ্ন। মানবতার মুক্তির স্বপ্ন, আর্তমানবতার পাশে দাঁড়ানোর স্বপ্ন। জুলুম নিপীড়ন নির্যাতন দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র গড়ার স্বপ্ন।
আমাকে জিজ্ঞেস করো না, কীভাবে ছেড়ে গেছি স্বপ্নের জগত। স্বপ্ন আমার কতটা এগিয়ে নিয়ে গেছো সে কথা বল আগে। নির্দিষ্ট সময়ে চলে গেছি আমি, তাই কারন ও মর্সিয়া-ক্রন্দন মুখ্য নয়। কোটি হৃদয়ে এ স্বপ্নের চারা রোপণ করেছি আমি, সেচ কাজে কতটা ত্যাগ দিয়েছো সেটাই যেন উদ্দেশ্য হয়। খবরদার! পদ-পদবী কিংবা দুনিয়ার লোভে চারাগুলো উপড়ে ফেলো না, হতাশ করো না তাদের। এ ব্যথা তারা সইতে পারবেনা। তারাও জীবনের বিনিময়ে সেই চারা গুলো বড় দেখতে চায়। প্রজন্ম থেকে প্রজন্মের হাতে দিয়ে যেতে চায় পূর্ণ করার দায়িত্ব। -এমন আবেদনই থাকে স্বপ্নের ফেরিওয়ালাদের।

(mufti sakhawat hossain razi ফেসবুক পেজ থেকে নেয়া)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here