Saturday, September 19, 2020
Home ইসলাম প্রতিদিন আগামীকাল বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

আগামীকাল বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

শিখো বাংলায়: ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় আগামীকাল বুধবার রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রামমন্দির নিয়ে আন্দোলনের পুরোনো যোদ্ধাদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি বলে খবর রটেছে।

জানা যায়, বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদভানি ও মুরলী মনোহর যোশী নাকি অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ পাননি। এ নিয়ে ভারতের রাজনীতিতে শুরু হয়েছে নতুন আলোচনা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদি আগামীকাল অযোধ্যায় যাবেন। সেখানে প্রায় তিন ঘণ্টা থাকবেন তিনি। রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ভূমিপুজায় অংশ নেবেন তিনি। ধারণা করা হয়েছিল, রামমন্দির স্থাপনের আন্দোলনের পুরোনো নেতা লালকৃষ্ণ আদভানি ও মুরলী মনোহর যোশীকেও এই অনুষ্ঠানে সশরীর উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হবে।

১৯৮৪ সালের পর বিজেপির অন্যতম রাজনৈতিক অ্যাজেন্ডা আসলে ছিল অযোধ্যার বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণ। এই অ্যাজেন্ডা সামনে রেখেই ফের উত্থান হয় বিজেপির। এরপর ধর্ম ও বিভক্তিকে মূল সূত্র মেনেই ১৯৯১ সালের নির্বাচনে শতাধিক আসনে জিতেছিল লালকৃষ্ণ আদভানির বিজেপি। এরপরই ঘটে বাবরি মসজিদ ভাঙার ঘটনা।

রামমন্দিরকে ঘিরে তৈরি বিজেপির মূল অ্যাজেন্ডার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন লালকৃষ্ণ আদভানি। ১৯৯০–এর দশকে রথযাত্রা বের করে মন্দির ইস্যুকে আলোচনার কেন্দ্রে এনেছিলেন আদভানি। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদের কাঠামো ধ্বংসের অনুষ্ঠানে প্রধান ব্যক্তিত্ব ছিলেন তিনি। এখনো তাঁর বিরুদ্ধে বাবরি মসজিদ ধ্বংসে মদদ দেওয়ার মামলা চলছে। চলছে মুরলী মনোহর যোশীর বিরুদ্ধেও।

অথচ সেই আদভানি ও যোশীকেই ভুলে গেল মোদির বিজেপি। নিন্দুকেরা বলছেন, বিজেপিসহ পুরো ভারতে মোদি হতে চান একমেবাদ্বিতীয়ম। প্রচারের আলো আর কারও ওপর থাকুক, তা তিনি চান না। আর তাই আদভানির মতো বর্ষীয়ান নেতাদেরও ভুলে থাকতে চাইছেন নরেন্দ্র মোদি।

এনডিটিভির খবরে বলা হয়েছে, দিল্লি থেকে বিশেষ ফ্লাইটে করে বুধবার সকালে অযোধ্যার উদ্দেশে রওনা দেবেন মোদি। অনুষ্ঠানের মূল মঞ্চে মোদির সঙ্গে থাকবেন আরও চার ব্যক্তি।

বলা হচ্ছে, রুপার তৈরি একটি ৪০ কেজি ওজনের ইট পুঁতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দেশজুড়ে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই এমন জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

শনিবার সব মাদ্রাসার ক্লাস বন্ধ রেখে কুরআন খতম ও দোয়ার আহ্বান বেফাকের

শিখো বাংলায়: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা আহমদ শফী রহ. এর ইন্তেকালে বোর্ডের অন্তর্ভূক্ত সব মাদরাসার ক্লাস বন্ধ রেখে...

আল্লামা আহমদ শফী রহ. এর জানাজা নামাজ পড়াবেন তিনার বড় ছেলে মাওলানা আবু ইউসুফ

শিখো বাংলায়: হেফাজতে ইসলামের আমির, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান, আল-জামিয়াতুল আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারী চট্টগ্রাম মাদ্রাসার সম্মানিত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ  শফী রহ. এর...

কাঁদছে হাটহাজারী

আবদুল্লাহ তামিম: গত দুই দিনের ঘটনার রেশ কাটতে না কাটতেই আজ সন্ধ্যায় শুনতে হলো সবচেয়ে কষ্ট ও দুঃখের ঘটনা। দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, আমিরে হেফাজতের...

আল্লামা শফীর লেখা ১০টি বই

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমেদ শফী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর। এর আগে...

Recent Comments